২০শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ |
শিরোনাম :
শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে মৎস্যজীবী লীগের উদ্যোগে আলোচনা সভা দৌলতপুরে ভাগ্নের উপরে সন্ত্রাসী হামলা দেখে ভয়ে প্রাণ গেল মামার – ভাগ্নে চিকিৎসাধীন লৌহজংয়ে নির্বাচনী মহড়া দিতে গিয়ে মোটর সাইকেল দুর্ঘটনায় ১ জনের মৃত্যু ধামরাইয়ে সাংবাদিকের গাড়ি গতিরোধ করে হত্যার হুমকি প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের মানুষের শেষ ভরসাস্থলঃ আলহাজ্ব মোঃ সাদেক খান দৌলতপুরে প্রার্থীর হলফনামায় অসত্য তথ্য দেওয়ার অভিযোগ পারিবারিক অধিকারসহ গণধর্ষণের বিচার চেয়ে সংবাদ সম্মেলন কালবেলায় প্রকাশিত সংবাদের প্রতিবাদ লৌহজংয়ে সমলয় পদ্ধতিতে বোরো ধান চাষ ব্লক প্রদর্শনীর ধান কর্তণের শুভ উদ্বোধন ড. এম এ ওয়াজেদ মিয়া সম্মাননা পদক পেলেন লায়ন গনি মিয়া বাবুল
  • প্রচ্ছদ
  • গণমাধ্যম
  • সাংবাদিকদের নিরাপত্তা ও পেশাগত মর্যাদার নিশ্চিত করতে ঐক্যবদ্ধ হওয়া জরুরী লায়ন মোঃ গনি মিয়া বাবুল
  • সাংবাদিকদের নিরাপত্তা ও পেশাগত মর্যাদার নিশ্চিত করতে ঐক্যবদ্ধ হওয়া জরুরী লায়ন মোঃ গনি মিয়া বাবুল

    অনলাইন ডেস্ক
    received 1543689846565428
    print news

    স্টাফ রিপোর্টার: বঙ্গবন্ধু গবেষণা পরিষদের কেন্দ্রীয় সভাপতি লায়ন মোঃ গনি মিয়া বাবুল বলেছেন, সাংবাদিকদের নিরাপত্তা ও পেশাগত মর্যাদার নিশ্চিত করতে রাজনৈতিক বিশ্বাসের উর্ধ্বে উঠে সকল সাংবাদিক সংগঠনগুলোর ঐক্যবদ্ধ হওয়া জরুরি। আইনের শাসন ও গণতন্ত্র প্রতিষ্ঠায় সাংবাদিকদের পেশাগত ঐক্যের কোন বিকল্প নেই। গণতন্ত্র প্রতিষ্ঠায় গণমাধ্যমের স্বাধীনতা ও সাংবাদিকদের নিরাপত্তা অপরিহার্য।

    তিনি আরো বলেন, গণমাধ্যম সমাজের দর্পণ, জাতির বিবেক, জনতার কন্ঠস্বর, রাষ্ট্রের চতুর্থ স্তম্ভ ইত্যাদি নানা নামে গণমাধ্যমকে অভিহিত করা হয়। কিন্তু সেই গণমাধ্যম ও গণমাধ্যম কর্মীদের উপর প্রায় সময়ে চলে নানা জুলুম, অন্যায়-অত্যাচার, গণমাধ্যমকর্মীদের উপর করা হয় নির্যাতন, এমনকি তাদের হত্যা করা হচ্ছে। কিন্তু খুনি ও নির্যাতনকারীরা আইনের আওতায় আসছে না, তাদের শাস্তি হচ্ছে না। এই বিষয়ে সাংবাদিক ইউনিয়ন বা সংগঠনগুলোর ঐক্য প্রয়োজন। তিনি আরো বলেন, শক্তিশালী গণতন্ত্র ও মানবাধিকার সুনিশ্চিত করতে শক্তিশালী গণমাধ্যম অপরিহার্য। তিনি সংবাদমাধ্যমের স্বাধীনতা ও সাংবাদিকদের নিরাপত্তা নিশ্চিত করতে সকলকে সম্মিলিতভাবে কাজ করার আহ্বান জানান।
    রুর‌্যাল জার্নালিস্ট ফাউন্ডেশন (আরজেএফ) এর উদ্যোগে ৩ মে শুক্রবার সকালে জাতীয় প্রেসক্লাবের সামনে বিশ্ব মুক্ত গণমাধ্যম দিবস-২০২৪ উপলক্ষে আয়োজিত সমাবেশ ও আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। আরজেএফ’র ভাইস চেয়ারম্যান সৈয়দ আল-আমিন হোসেন সোহাগ এর সভাপতিত্বে ও আরজেএফ’র মহাসচিব মোঃ সেকেন্দার আলম শেখ এর সঞ্চালনায় আলোচনা সভায় আরো বক্তব্য রাখেন, জাতীয় গণতান্ত্রিক লীগের সভাপতি এম এ জলিল, মাসিক ধানসিঁড়ি সম্পাদক এ্যাডভোকেট শেখ আব্দুল হক চাষী, যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা সাইফুল আলম, বাংলাদেশ জাতীয় মানবাধিকার সমিতির চেয়ারম্যান মঞ্জুর হোসেন ঈসা, এ্যাডভোকেট খান চমন-ই ইলাহী ও কলামিস্ট মোঃ মতিউর রহমান সরদার। স্বাগত বক্তব্য রাখেন আরজেএফ এর অর্থ সচিব মোঃ ফারুকুল ইসলাম। শুভেচ্ছা বক্তব্য রাখেন আরজেএফ’র সাংগঠনিক সম্পাদক মোঃ শাফিউর রহমান কাজী, আরজেএফ’র সাহিত্য ও প্রকাশনা বিষয়ক সম্পাদক মো. সাহিদুল ইসলাম।

    আরও পড়ুন

    received 435813019256923
    ধামরাইয়ে সাংবাদিকের গাড়ি গতিরোধ করে হত্যার হুমকি
    সাব এডিটরস কাউন্সিলের সভাপতি অনিক, সম্পাদক জাওহার
    সাব এডিটরস কাউন্সিলের সভাপতি অনিক, সম্পাদক জাওহার
    received 1425214588366053
    ছবি তোলার অপরাধে সাংবাদিক গ্রেফতার, অত:পর মুক্তি
    সাংবাদিককে অবৈধ ভবন মালিক কর্তৃৃক হত্যার হুমকি, থানায় জিডি
    সাংবাদিককে অবৈধ ভবন মালিক কর্তৃৃক হত্যার হুমকি, থানায় জিডি
    IMG 20240331 WA0005
    সাংবাদিক কন্যার অপহরণ মামলা নিতে গড়িমশি কুমিল্লার ওসি ফিরোজ হোসেন, ০৩ আসামী অব্যহতি
    Picsart 24 03 31 15 36 41 608
    দুর্নীতির তথ্য সংগ্রহ করতে যাওয়ায় সাংবাদিক কে নির্যাতন ও হেনস্তা।
    হৃদরোগে আক্রান্ত বন্দর উপজেলা
    জি কে রাসের এর চিকিৎসার খোঁজখবর নিলেন বিএমএফ’র ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান আহমেদ আবু জাফর।
    received 947219326580084
    বন্দর উপজেলা প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি জি. কে. রাসেলের সুস্থতায় দোয়া কামনা।